শুভেচ্ছা বার্তা

আস সালামু আলাইকুম ও রাহমাতুল্লাহ

মুহতারাম!

আমাদের সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। আমরা ইসলাম এন্ড লাইফ পরিবার সমাজ ও ইসলামের প্রতি দায়বোধ থেকে ২০০৯ সাল থেকে কাজ শুরু করেছি। সমাজের সকল স্তরের মানুষের কাছে বিশেষত সমাজের উচ্চ ও মধ্যবিত্তের কাছে ইসলামের বার্তা, শিক্ষা পৌছে দিতে ইসলামের নির্ভরযোগ্য উৎস থেকে সংগ্রহীত জ্ঞান অনলাইনে একত্রিত করার কাজ করছি। যাতে করে সবাই শুদ্ধধারার জ্ঞানে আলোকিত হতে পারে। কাজের ধারাবাহিকতায় আমরা উপলব্ধি করি যে, মুসলিম বাচ্চাদের ইসলাম ও কুরআন শিক্ষার পসির দিন দিন কমে আসছে। মুলধারার শিক্ষা ব্যবস্থায় ইসলামী জ্ঞানের অনুপুস্থিতি এর প্রধান কারণ। ইসলাম ও কুরআন শিক্ষার যে ঐতিহ্যবাহী ধারা এদেশে প্রচলিত ছিলো তা ঢাকা শহরে সকল মানুষের জন্য উপযোগী না। বিশেষত সমাজের উচ্চ ও মধ্যবিত্তের জন্য। ফলে ইসলাম ও কুরআন শিক্ষার জন্য“হাউস টিউটর“ বিকল্প পদ্ধতি হিসেবে কাজ করছে। কিন্তু এই পদ্ধতিতে যোগ্য শিক্ষক খুজে পাওয়া, নিরাপত্তা ইত্যাদি প্রশ্ন আছে। তারচেয়েও বড় কথা হলো, এই পদ্ধতিতে বাচ্চাদের শিক্ষার জন্য কোন সুনির্দিষ্ট সিলেবাস, বই, ধারাক্রম ইত্যাদি অনুসরন করা হয় না। বাচ্চাদের মুল্যায়নও যথাযথভাবে করা হয় না। ফলে একজন বাচ্চা কি শিখছে, কতটা ভালোভাবে শিখছে তার পুরোটাই একটা অনিশ্চয়তার মধ্যে থাকে।

এই উপলদ্ধি থেকেই আমরা ইসলাম এন্ড লাইফ  একাডেমির কাজ শুরু করেছি। আমরা দেশের প্রাজ্ঞ ইসলামী শিক্ষাবিদদের সাথে নিয়ে একটি পুর্ণাঙ্গ সিলেবাস, পাঠ পদ্ধতি, মূল্যায়ন পদ্ধতি তৈরি করে ইসলাম ও কুরআন শিক্ষার কার্যক্রমকে একটি প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছি। একটি প্রাতিষ্ঠানিক দায়বদ্ধতা তৈরি করেছি।

আমাদের পুরো কার্যক্রম পরিচালিত হবে অনলাইনে। কোভিড-১৯ সারা বিশ্বকেই অনলাইন ভিত্তিক শিক্ষা পদ্ধতিতে অভ্যস্ত করেছে। আমরাও এই পদ্ধতি আত্মস্ত করেছি। ফলে একজন শিক্ষার্থী বাসায় বসেই পূর্ণাঙ্গ প্রাতিষ্ঠানিকভাবেই ইসলাম ও কুরআন শিখবে।

আমাদের মহান মিশনে আপনাকে আবারো স্বাগত জানাচ্ছি।

মায়াসসালাম

পরিচালনা পর্ষদ